সতের-আঠার বছরের একটি কুঁড়ি ফুল হতে চেয়েছিলো ভালোবাসা অথবা ঘৃণা, পারতে পারতেও পারেনি; কোনোভাবেই মেনে নিতে পারেনি প্রতিশ্রুতি অর্ধেক নারী আর বাকি অর্ধেক ঈশ্বরী; অথচ জীবন অথবা মৃত্যু এসব তার কাছে একেবারেই কিছুই নয়; তুচ্ছ মনে পুচ্ছ মেলে দেয় সুনীল আকাশ!
হয়ত----- আর চার-পাঁচটি লাইন লিখতে পারলেই সেও ছুঁয়ে দিতে পারতো স্কাইলাইন, ব্যালকনি থেকে মহাকাশ মাত্র তো দু'মিনিটের পথ; যেখানে সুমেরুরেখা এখনও স্পষ্ট যায় দেখা--লিকলিকে পায়ে এখনও ঠায় দাঁড়িয়ে আছে একা!
হয়ত সেও জানে না অথবা জানতেও চায় না নারী আর ঈশ্বরীর মাঝখানে দাঁড়িয়ে আছে দৈবাৎ একদিনের চাঁদ দুইদিনের চাঁদ ---- এমনি করে বড়জোর হতে পারে আধখানা! এর বেশি কিছু নয়!! ওতেই আমি বারবার তোমার প্রেমে পড়ে যাই অথচ পৃথিবীর কোথাও পূর্ণচাঁদের টিকিটিও নাই!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন
দুইদিনের চাঁদ ---- এমনি করে বড়জোর হতে পারে
আধখানা! এর বেশি কিছু নয়!!
ওতেই আমি বারবার তোমার প্রেমে পড়ে যাই
অথচ পৃথিবীর কোথাও পূর্ণচাঁদের টিকিটিও নাই!!ভাল লাগল,ভোট রেখে গেলাম।আমার কবিতা পড়ার আমন্ত্রন রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।